টেকনাফে গরু চুরির পর ঘর পুড়িয়ে দিলো সন্ত্রাসীরা: আদালতে মামলা

বার্তা পরিবেশক :

টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ায় চিহ্নিত সন্ত্রাসীরা গরু চুরির পর ঘর পুড়িয়ে দেয়ায় আদালতে মামলা করা হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর নছিমা খাতুন বাদী হয়ে ওই চিহ্নিত চোর ও সন্ত্রাসী একই এলাকার মৃত আবুল বশরের ছেলে মো. ইব্রাহীমকে প্রধান আসামী করে কক্সবাজার সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করে। যার মামলা নং ২৯৬/১৯। মামলার অন্যান্য আসামীরা হলেন, টেকনাফ মহেশখালীয়া পাড়া মৃত আবুল বশরের ছেলে সাইফুল ইসলাম ও মিজানুর রহমান, একই এলাকার নজির আহমদের ছেলে জামাল হোসেন, মৃত ফয়েজুর রহমানের ছেলে আহমদ কবির, নুরুল আমিনের ছেলে আবুল কালাম, আব্দু শুক্কুরের ছেলে জিয়াউর রহমান প্রকাশ লালু, মৃত ফয়েজুর রহমানের ছেলে নুর বশর, মৃত নুর মোহাম্মদের ছেলে আবছার উদ্দীন প্রকাশ পুতিয়া।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উক্ত আসামীরা চোর, সন্ত্রাসী, মাস্তান এবং খারাপ প্রকৃতির লোক। তারা দেশের ও সমাজের প্রচলিত আইন কানুন কিছুই মানেনা। গত ১৯ সেপ্টেম্বর রাত ৮ টার দিকে উপরোক্ত সন্ত্রাসীরা মামলার বাদী ও পরিবারের সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে গোয়াল ঘরের চাবি নিয়ে ৩ টি গরু নিয়ে যায়। নিয়ে যাওয়া গরুর মূল্য আনুমানিক ২ লাখ টাকা। চুরির ঘটনায় উপরোক্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করিলে ওইসব চিহ্নিত সন্ত্রাসীরা ফের ক্ষিপ্ত হয়ে গত ২৩ সেপ্টেম্বর রাত আনুমানিক ১১ টার দিকে জোরপূর্বক দরজা ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে বাড়ি থাকা সবাইকে বাহিরে নিয়ে এসে রশি দিয়ে বেঁধে রেখে বাড়ির আলমারিতে গচ্ছিত থাকা ৪ ভরি স্বর্ণ, নগদ ৪৫ হাজার টাকা লুট করে যাওয়ার সময় পেট্রোল ঢেলে দিয়ে বাড়িতে আগুন দিয়ে সন্ত্রাসীররা ঘটনাস্থল ত্যাগ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপরোক্ত আসামীরা কুখ্যাত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামী। তারা এলাকায় কাউকে পরোয়া করে না।

এদিকে ২৫ সেপ্টেম্বর (বুধবার) বিকেল ৩ টার দিকে চুরিকৃত ২টি গরু কক্সবাজার শহরে নিয়ে আসার সয়ম শাফলাপুর চেক পোষ্টে পৌঁছলে মাবুদ ও সোলাইমান নামে দুই বহনকারীসহ গরুগুলো জব্দ করে পুলিশ। এবিষয়ে শাফলাপুর পুলিশ ফাঁড়ির ইনর্চাজ আনোয়ারুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত গরু ও বহনকারীকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।